রৌদ্রস্নান
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২৮-০৪-২০২৪

গভীর স্বপ্নের পরে,
যখন আমি জেগে ওঠি
ক্লান্ত বাবুইয়ের গানে,

গভীর নিদ্রার পরে,
তখন আমি মেতে ওঠি
সে প্রভাতের রৌদ্রস্নানে।

সোনালি প্রহর পরে,
কোন ক্লান্তিকর দুপুরে
বিরক্তিকর নয়নে দেখি,

প্রনয় জের ধরে,
ছাগের পিঠে চরে ফিঙে
রৌদ্রস্নানে হৃদয় ভিজে।

ভারী বর্ষন শেষে,
যবে ধরায় জ্বলে রবি
রংধুনুতে ফোটায় ছবি,

স্বপ্নদেশে আয়েসে,
রংতুলিতে সে দৃশ্য আঁকি
তখনো রৌদ্রস্নানে ভাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২০-০১-২০১৫ ০৬:১৭ মিঃ

valo laglo